ক্রমিক নং |
সেবার ধরণ |
সেবার নাম |
১ |
নাগরিক সেবা |
কোভিড-১৯ ম্যানেজমেন্ট সিস্টেম "সুরক্ষা" তে তথ্য সংশোধন |
২ |
আইসিটি অধিদপ্তর সম্পর্কিত তথ্য প্রদান |
|
৩ |
মাঠ পর্যায়ে সকল ধরনের আইসিটি সংশ্লিষ্ট পণ্য ও সেবার বিষয়ে পরামর্শ ও সহায়তা প্রদান |
|
৪ |
শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্থানে স্থাপিত কম্পিউটার ও ভাষা শিক্ষা ল্যাবের সেবা গ্রহণ, সহায়তা ও পরামর্শ প্রদান |
|
৫ |
ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোকে সহায়তা প্রদান |
|
৬ |
সাইবার নিরাপত্তা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় পরামর্শ প্রদান |
|
৭ |
মানব সম্পদ উন্নয়নে বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের লক্ষ্যে আউটসোর্সিং/আইসিটি বিষয়ক প্রশিক্ষণ আয়োজন |
|
৮ |
প্রাতিষ্ঠানিক সেবা |
বিভিন্ন প্রতিবেদন/তথ্য প্রেরণ |
৯ |
ওয়ার্কশপ/সেমিনার আয়োজন/বিভিন্ন দিবস উদযাপন |
|
১০ |
সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের আইসিটি/ই-নথি/ওয়েব পোর্টাল/ অন্যান্য বিষয়ক প্রশিক্ষন প্রদান |
|
১১ |
সরকারী/আধা সরকারী বিভিন্ন দপ্তরের আয়োজিত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ কর্মশালায় আইসিটি সংশ্লিষ্ট প্রশিক্ষণ ও পরামর্শ প্রদান |
|
১২ |
মানব সম্পদ উন্নয়নে শেখ রাসেল ডিজিটাল ল্যাব ব্যবহারের মাধ্যমে ছাত্রছাত্রীদের আইসিটি/প্রোগ্রামিং বিষয়ে প্রশিক্ষণ প্রদান |
|
১৩ |
ই-নথি/ওয়েব পোর্টাল/আইসিটি বিষয়ক পরামর্শ/ট্রাবলশুটিং |
|
১৪ |
সরকারী ও আধা সরকারী পর্যায়ে আইসিটি বিষয়ক কারিগরি সহায়তা প্রদান |
|
১৫ |
বিভিন্ন সরকারী দপ্তর সমূহের আইসিটি বিষয়ক কারিগরি সহায়তা প্রদান |
|
১৬ |
শেখ রাসেল ডিজিটাল ল্যাবের সক্ষমতা ও ব্যবহার উপযোগিতা বৃদ্ধির লক্ষ্যে ল্যাব পরিদর্শন ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান |
|
১৭ |
আইসিটি শিল্পের উন্নয়ন কার্যক্রমকে গতিশীল রাখতে উপজেলা পর্যায়ে আইসিটি কমিটির মাসিক সভা আয়োজন |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস